ডিপ কোমায় সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের জীবন সংকটাপন্ন। তিনি ডিপ কোমায় আছেন বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডাক্তার কনক কান্তি বড়ুয়া।

আজ শনিবার সন্ধ্যায় কনক কান্তি বড়ুয়া বলেন, এক কথায় ওনার অবস্থা ভেরি ক্রিটিক্যাল। ওনার কন্ডিশন, সংকটাপন্ন। আমরা বিকাল ৫টার সময় ওনার শারীরিক অবস্থা দেখে পর্যালোচনা করছি। ওনার জ্ঞান নাই, তিনি ডিপ কোমায় আছেন।

গত সোমবার শ্বাসকষ্ট নিয়ে শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তির পর করোনাভাইরাস পজেটিভ আসে মোহাম্মদ নাসিমের। গতকাল শুক্রবার ভোরে তার ব্রেন স্ট্রোক হয়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিউরোসার্জন বিভাগের প্রধান অধ্যাপক ডা. রাজিউল হকের নেতৃত্বে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালেই অস্ত্রোপচার হয় তার।

অস্ত্রোপচারের পর নিবিড় পর্যবেক্ষণে থাকা নাসিমের শারীরিক অবস্থা অবনতির দিকে গেলে ১৩ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়। ওই বোর্ডে আছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কনক কান্তি বড়ুয়া।

আজ সকালে মোহাম্মদ নাসিমের ছেলে তানভীর শাকিল জয় বণিক বার্তাকে বলেন, আব্বার প্রচুর রক্তক্ষরণ হয়েছিল। আজ ও আগামীকাল এই দুইটা দিন ওনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। আব্বাকে তারা ভেন্টিলেটর সাপোর্ট দিয়ে রেখেছেন। তবে আব্বার ভেন্টিলেটরের দরকার নেই। যেহেতু ওনার এত বড় একটা অপারেশন হয়েছে। তাই উনি যেন সম্পূর্ণ অচেতন থাকেন এ জন্য ভেন্টিলেটরে রাখা হয়েছে।

তিনি আরো বলেন, এখন মূল বিষয় হলো আব্বার ব্লাড প্রেসার আর হার্টবিট রেট যেন নরমাল থাকে এই জন্য চিকিৎসকরা চেষ্টা করে যাচ্ছেন। এভাবে যদি আর দুইদিন কেটে যায় তারপরে হয়তো আব্বা রিকভারি করতে পারবেন। সবার কাছে দোয়া চাই। দেশবাসীর কাছে আব্বার জন্য দোয়া চাই।

LEAVE A REPLY