৫শ টাকা করে আদায় -মাস্ক না পরার ‘খেসারত’ দিলেন ৭ পথচারী

মাস্ক না পরলে লাখ টাকা পর্যন্ত জরিমানা

মাস্ক না পরার দায়ে ভ্রাম্যমাণ আদালতে পাঁচশ টাকা করে জরিমানা গুণতে হলো মানিকগঞ্জের সাটুরয়িায় সাতজন পথচারীকে। বুধবার (৩ জুন) সকালে সাটুরিয়া বাজার ও বাসস্ট্যান্ড এলাকায় ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালনা করেন সাটুরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাবিহা ফাতেমাতুজ- জোহরা।

অভিযানে যাদের অর্থদণ্ড করা হয়েছে, তাদের মধ্যে তিনজন ট্রাকচালক, দুইজন ক্রেতা আর দুজন মোটরসাইকেল আরোহী।

সহকারী কমিশনার সাবিহা ফাতেমাতুজ- জোহরা বলেন, সরকারি আদেশ অমান্য করে তারা মাস্ক না পরে ঘোরাফেরা করছিলেন। এ কারণে তাদের প্রত্যেককে ৫শ টাকা করে জরিমানা করে তা আদায় করা হয়েছে।

সাবিহা ফাতেমাতুজ- জোহরা আরো বলেন, এই অভিযান অব্যাহত থাকব। আর্থ-সামাজিক অবস্থা বিবেচনা করে তাদের অল্প পরিমাণে জরিমানা করা হয়েছে। এটা তাদের জন্য একটি সতর্কবার্তা। কোনোভাবেই কাউকে রাস্তায় মাস্ক ছাড়া চলতে দেয়া হবে না।

এছাড়াও সরকাররে আইন শতভাগ মেনে চলতে হবে। অন্যথায় সর্বোচ্চ শাস্তি অর্থাৎ ১ লাখ টাকা জরিমানা অথবা ৬ মাসের কারাদণ্ড দেয়া হবে বলে জানান তিনি।

প্রসঙ্গত, করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকাররে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে প্রত্যেককে স্বাস্থ্যবিধি রক্ষা করে চলতে নির্দেশনা দেয়া হয়ছে। কেউ যদি মাস্ক না পরেন, তাহলে তার সর্বোচ্চ ১ লাখ টাকা জরিমানা অথবা ৬ মাসের কারাদণ্ডের বিধান রাখা হয়েছে। এনএম

LEAVE A REPLY