করোনা: ভারতে রেকর্ড, ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬০১ জন

ছবি: সংগৃহীত

কোভিড-১৯ করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়েছে গোটা বিশ্বে। ভারতেও দিনে দিনে বেড়েই চলছে করোনা ভাইরাসে সংক্রমণের সংখ্যা। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৬০১ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে শনিবার আনন্দবাজার জানিয়েছে, ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছে ৬০১ জন। এ নিয়ে ভারতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৯০২জনে। শুক্রবার সকাল পর্যন্ত ভারতে করোনায় সংক্রমিত ছিল ২৩০১ জন। এছাড়াও দেশটিতে গত ২৪ ঘণ্টায় ১২ জনের মৃত্যু হয়েছে। ফলে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬৮। শুক্রবার সকালে মৃতের সংখ্যা ছিল ৫৬। ১২ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫ জনের। তবে এ পর্যন্ত ১৮৪ জন করোনা থেকে সুস্থ হয়েছেন বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

মহারাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৪২৩ জন। নতুন করে আক্রান্ত হয়েছে ৮৮ জন। মৃত্যু হয়েছে ১৯ জনের। তামিলনাড়ুতে আক্রান্তের সংখ্যা ৪১১। এখানে নতুন করে আক্রান্ত হয়েছেন ১০২ জন। দিল্লিতেও এক লাফে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩৮৬ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ১৬৭ জন। মৃত্যু হয়েছে ৬ জনের।

আর কেরলে ২৯৫ জন, রাজস্থানে ১৭৯ জন, উত্তরপ্রদেশ ১৭৪ জন, অন্ধ্রপ্রদেশ ১৬১ জন এবং তেলঙ্গানা ১৫৮ জন।

জন হোপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, ভাইরাসটিতে প্রায় ১১ লক্ষ মানুষ আক্রান্ত হয়েছে। আর এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত দুই লাখ ২৭ হাজার মানুষ সুস্থ হয়েছে।

ইত্তেফাক/আরআই

LEAVE A REPLY