জয় দিয়ে যুব বিশ্বকাপ শুরু বাংলাদেশের

ছবি: সংগৃহীত

তানজিদ হাসান ও পারভেজ হোসেনের নৈপুণ্যে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে যুব বিশ্বকাপে শুভসূচনা করেছে বাংলাদেশ। শনিবার রাতে অনুষ্ঠিত ‘সি’ গ্রুপের ম্যাচটিতে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ৯ উইকেটে জয়ী হয় বাংলাদেশ।

জিম্বাবুয়ে ইনিংসের ২৯তম ওভারে বৃষ্টির জন্য খেলা বন্ধ হয়ে গিয়েছিল। ফলে বাংলাদেশ পায় ২২ ওভারে ১৩০ রানের লক্ষ্য। টপ অর্ডারের দৃঢ়তায় ৬৪ বল বাকি থাকতে জয় তুলে নেয় তারা।

বাংলাদেশের বোলারদের দাপটে ২০ রানের মধ্য ৪ উইকেট হারায় জিম্বাবুয়ে। এরপর টাডিওয়ানশে মারুমানি দুটি করে ছক্কা ও চার মেরে ৩১ রান তুললে তাকে বোল্ড করে দেন রকিবুল হাসান।

এর খানিক পর যখন বৃষ্টি নামে। সে সময় জিম্বাবুয়ের স্কোর ছিল ২৮.১ ওভারে ১৩৭/৬। এরপর বাংলাদেশকে দুরন্ত সূচনা দেন তানজিদ, ১০ বলে তিনটি করে ছক্কা ও চারে ৩২ রান তোলে। তাতে প্রথম দুই ওভারেই বাংলাদেশ তোলে ৪১ রান।

মাহমুদুল হাসানকে (৩৮) নিয়ে বাকি কাজটা সহজে সারেন পারভেজ ৩৩ বলে দুটি ছক্কা ও পাঁচটি চারে ৫৮ রান করে। দুজনে ৯১ রানের জুটি গড়েন।

সংক্ষিপ্ত স্কোর:

জিম্বাবুয়ে অনূর্ধ্ব-১৯ দল: ২৮.১ ওভারে ১৩৭/৬ ( শাম্বা ২৮, বাওয়া ২৭, মারুমানি ৩১, সাডেনডর্ফ ২২*, মাদভেরে ১৮; তানজিম ১/৪১, শরিফুল ১/২৫, মৃত্যুঞ্জয় ১/২৮, শামীম ১/২৩, রকিবুল ১/১৯)

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: (লক্ষ্য ২২ ওভারে ১৩০) ১১.২ ওভারে ১৩২/১ (পারভেজ ৫৮*, মাহমুদুল ৩৮*, তানজিদ ৩২, ; মায়ার্স ১/২৬)

ইত্তেফাক/এএএম

LEAVE A REPLY