সৌদি আরবে যাত্রাপালার মঞ্চে ছুরি হামলা, নারীসহ আহত ৩

সৌদি আরবের রাজধানী রিয়াদে এক যাত্রাপালার অনুষ্ঠানে দুর্বৃত্তের ছুরিকাঘাতে তিনজন নাট্যকর্মী আহত হয়েছেন।সোমবার রিয়াদের কিং আবদুল্লাহ পার্কে মঞ্চ নাটকের শো চলাকালে এ ঘটনা ঘটে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, মঞ্চে নাটক প্রদর্শনরত অভিনেতা-অভিনেত্রীদের ওপর এক ব্যক্তি ছুরি নিয়ে হামলা চালায়। এ সময় পাশে থাকা অন্য এক ব্যক্তি হামলাকারীকে ধাওয়া করে ধরলে নাট্যকর্মীরা মঞ্চ থেকে পালিয়ে যায়।

হামলার শিকার তিন শিল্পীর মধ্যে দুইজন পুরুষ এবং অন্যজন নারী। তাদের প্রত্যেকের অবস্থা বর্তমানে স্থিতিশীল রয়েছে। আহতরা একটি বিদেশি নাট্যদলের সদস্য। তবে কোন দেশ থেকে নাট্যদলটি এসেছে, তা এখনো স্পষ্ট নয়।

সৌদি আরবের রাষ্ট্রীয় টেলিভিশনে সন্দেহভাজন হামলাকারীকে ‘সৌদি বাসিন্দা আরব’ বলে বর্ণনা করা হয়েছে। ৩৩ বছরের ওই ব্যক্তি ইয়েমেনের নাগরিক বলে জানা গেছে।

সোমবারের ওই হামলার পর তাকে গ্রেফতার করা হয়েছে এবং পুলিশ ঘটনাস্থল সিল করে দিয়েছে বলে সৌদি গণমাধ্যম জানিয়েছে।

তবে কী কারণে হামলাটি হয়েছে সে বিষয়ে প্রতিবেদনগুলোতে কিছু বলা হয়নি।

ইসলামী অনুশাসন কঠোরভাবে অনুসরণ করা সৌদি আরব প্রশাসন সাম্প্রতিক সময়ে বিনোদনের বিষয়ে আইনকানুন শিথিল করেছে। তারপর রিয়াদে দুই মাসব্যাপী এক বিনোদন উৎসবের আয়োজন করা হয়েছে। ওই উৎসবের কয়েকটি অনুষ্ঠানস্থলের মধ্যে কিং আবদুল্লাহ পার্কও রয়েছে।

LEAVE A REPLY