সিরিজ জিতল ইংল্যান্ড

ঘরের মাঠে সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খুইয়েছে নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে আজ শেষ ম্যাচে দুই দল হাড্ডাহাড্ডি লড়াই করেছে। ফলে টাই হয় মূল ম্যাচ পরে সুপার ওভারে নিউজিল্যান্ডকে হারিয়ে ৩-২ ব্যবধানে সিরিজ লুফে নেয় ইংল্যান্ড।

রবিবার (১০ নভেম্বর) অকল্যান্ডে সুপার ওভারে ইংলিশদের পক্ষে ব্যাট হাতে খেলতে নামেন ইয়ন মরগান ও জনি বেয়ারস্টো। আর কিউইদের পক্ষে বল তুলে নেন অধিনায়ক টিম সাউদি। তাকে একটি করে ছক্কা হাঁকন মরগান ও বেয়ারস্টো। ওভার শেষে ইংলিশরা ১৭ রান তোলে। এরপর সুপার ওভারে জবাব দিতে ব্যাট হাতে ব্যর্থ হন নিউজিল্যান্ডের দুই ব্যাটসম্যান। ১ উইকেট খুইয়ে ৮ রান তুলে স্বাগতিকরা।ইংলিশ বোলার ক্রিস জরদান সুপার ওভারে ৮ রান খরচায় আউট করেন সেই ফোটকে । যার সুবাদে ৯ রানে সিরিজ জিতেছে ইংল্যান্ড।

এছাড়া ম্যাচ সেরা পুরস্কার পেয়েছেন জনি বেয়ারস্টো ও সিরিজ সেরা মিচেল স্যান্টার। আজ দিনের শুরুতে বৃষ্টির কারণে ম্যাচ টি ১১ ওভারে নির্ধারিত হয়। প্রথম ইনিংসে স্বাগতিক ব্যাটসম্যান মাটিন গাপটিল ২০ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন। অপরপ্রান্তে কলিন মুনরো ২১ বলে ৪৬ রান করেন। তারা দুজন সাজঘরে ফিরে গেলে গ্র্যান্ডহোম ৬ রান ও সেইফার্ট ৩৯ রান করেন। ৫ উইকেট খুইয়ে ১৪৬ রান করে নিউজিল্যান্ড। জবাবে ইংল্যান্ডের বেয়ারস্টোর ১৮ বলে ৪৭ রানের ইনিংসে ৭ উইকেট হারিয়ে নিউজিল্যান্ডের সমান স্কয়ার পায়। ফলে ম্যাচ গোড়ায় সুপার ওভারে।

LEAVE A REPLY