গণভবনে যুবলীগের বৈঠক শুরু, নেই ওমর ফারুক-শাওন

ফাইল ছবি

যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, নুরুন্নবী চৌধুরী শাওনসহ চার প্রেসিডিয়াম সদস্য ছাড়া দলের অন্য ৩৪ সদস্য নিয়ে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে যুবলীগের বৈঠক শুরু হয়েছে।

রবিবার (২০অক্টোবর) বিকেল ৫টায় এ বৈঠক শুরু হয়। বৈঠকে উপস্থিত আছেন প্রেসিডিয়াম সদস্য, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকরা।

আরো যারা গণভবনে যাননি তারা হলেন, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মিজানুর রহমান, শেখ আতিয়ার রহমান দিপু ও শেখ মারুফ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুবলীগকে কলঙ্কমুক্ত করতে ঢেলে সাজানোর প্রক্রিয়াও শুরু করেছেন। এরই অংশ হিসেবে আগামী ২৩ নভেম্বর যুবলীগের জাতীয় কংগ্রেস আয়োজনের নির্দেশ দিয়েছেন। কংগ্রেসকে সামনে রেখেই যুবলীগ নেতাদের গণভবনে ডাকেন আওয়ামী লীগ সভাপতি। বৈঠকে প্রধানমন্ত্রীর প্রশ্নের মুখে পড়বেন যুবলীগ নেতারা।

গণভবনের বৈঠকে অংশ নিতে আগেই শেখ হাসিনা নিষেধাজ্ঞা দিয়েছেন যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ও সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওনের বিষয়ে। গত বুধবার (১৬ অক্টোবর) যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সময় জানতে গেলে এ নিষেধাজ্ঞার কথা সাফ জানিয়ে দেন।

গণভবনের বৈঠকে কারা থাকবেন তা নিয়ে ওইদিন বিকেলেই জরুরি বৈঠকে বসেন প্রেসিডিয়াম সদস্যরা। অভিযুক্তদের ছাড়াই গণভবনে যাওয়ার সিদ্ধান্ত নেন নেতারা। তার আগে গত ১১ অক্টোবর সম্মেলনের প্রস্তুতি ও সার্বিক বিষয় নিয়ে করণীয় নির্ধারণে বৈঠকে বসেন প্রেসিডিয়াম সদস্যরা। ওই বৈঠকেও যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীকে দেখা যায়নি। বিভিন্ন অপকর্মের অভিযোগে ওইদিন দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমানকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়।

সম্মেলনে কে সভাপতিত্ব করবেন এ বিষয়ে নির্দেশনার জন্য আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করার সিদ্ধান্ত নেন নেতারা।

source: ভোরের কাগজ

LEAVE A REPLY