প্রধানমন্ত্রীর ওমরাহ সম্পন্ন, ফিরছেন আজ

পবিত্র কাবা শরিফ তাওয়াফ ও সাফা-মারওয়া সাতবার প্রদক্ষিণসহ অন্যান্য ধর্মীয় আচার পালনের মধ্য দিয়ে পবিত্র ওমরাহ সম্পন্ন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় সোমবার (২২ মে) রাতে মক্কা পৌঁছান প্রধানমন্ত্রী। এখানে মক্কা গেস্ট প্যালেসে অবস্থান করছেন তিনি।

মক্কায় পৌঁছানোর কিছু সময় পরে রাত সোয়া ১০টার দিকে ওমরাহর উদ্দেশ্যে পবিত্র কাবা-শরিফ চত্বরে যান। পরে দুই ঘণ্টার কিছু বেশি সময় ধরে অত্যন্ত ভাবগাম্ভীর্য এবং দোয়াদরুদ পাঠের মধ্য দিয়ে সম্পন্ন হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সফরসঙ্গীদের ওমরাহ।

পবিত্র কাবা তওয়াফ ও হজরে আসওয়াতে হাত রেখে দোয়া করার পর কাবামুখী হয়ে দুই রাকাত নামাজ আদায় করেন শেখ হাসিনা ও অন্যরা। পরে সাফা মারওয়ার মধ্যে সায়ী করেন তারা। শেষে মোনাজাতের মধ্য দিয়ে ওমরাহ শেষ হয়। প্রধানমন্ত্রীকে এবং তার সফরসঙ্গীদের ওমরাহ পালনে সহায়তা করেন মসজিদুল হারামের একজন খাদেম।

এর আগে, সোমবার দুপুরে রিয়াদ থেকে পবিত্র মদিনায় পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে মসজিদে নববীতে জোহরের নামাজ আদায়ের পর মহানবী হজরত মুহাম্মদ (সা.) এর রওজা মোবারক জিয়ারত করেন। পরে আসরের নামাজ মসজিদে নববীতে আদায় করে সৌদিয়া এয়ারলাইন্সের একটি বিমানযোগে প্রথমে জেদ্দা পৌঁছান। সেখান থেকে মোটর শোভাযাত্রা সহকারে মক্কায় আসেন শেখ হাসিনা ও তার সফরসঙ্গীরা।

মঙ্গলবার (২৩ মে) স্থানীয় সময় বিকেল ৩টায় ঢাকার উদ্দেশে যাত্রা করবেন প্রধানমন্ত্রী। বাংলাদেশ সময় মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে তাঁকে নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক এয়ারপোর্টে পৌঁছার কথা রয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট।

LEAVE A REPLY