ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ -ঘরের মাঠে মুম্বাইকে পাত্তাই দিল না পাঞ্জাব

ব্যাট হাতে ক্রিস গেইল। ছবি: সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বাদশ আসরের নবম ম্যাচে ঘরের ৮ উইকেটে হারিয়েছে কিংস ইলেভান পাঞ্জাব মুম্বাই ইন্ডিয়ানস। শনিবার পাঞ্জাবের আইএস বৃন্দা স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে টস জিতে মুম্বাই ইন্ডিয়ানসকে ব্যাটিংয়ে পাঠায় পাঞ্জাব। ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে মুম্বাইয়ের সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটের বিনিময়ে ১৭৬ রান। ১৭৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে এক রকম কিংস ইলেভেন পাঞ্জাবের কাছে পাত্তাই পেল না মুম্বাই ইন্ডিয়ান্স। ইনিংস শেষের আগে ৮ বল হাতে রেখেই ৮ উইকেটের বিশাল জয় পায় ক্রিস গেইল-লোকেশ রাহুলদের কিংস ইলেভেন পাঞ্জাব।

মুম্বাই ইন্ডিয়ানসের ১৭৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ২৪ বলে তিন চার আর চারটি ছক্কায় ৪০ রান করে সাজঘরে ফেরেন ক্যারিবীয় ওপেনার ক্রিস গেইল। এরপর মায়াঙ্ক আগারওয়েল ফেরেন ২১ বলে চার বাউন্ডারি আর দুই ছক্কায় ৪৩ রানের ইনিংস খেলে। তাদের পর দলের হাল ধরেন লোকেশ রাহুল। ডেভিড মিলারকে নিয়ে তৃতীয় উইকেটে ৩১ বলে ৬০ রানের অবিচ্ছিন্ন এক জুটি গড়েন এই ওপেনার। ৫৭ বলে ৬ বাউন্ডারি আর ১ ছক্কায় ৭১ রান নিয়ে বিজয়ীর বেশেই মাঠ ছাড়েন রাহুল। ১০ বলে ১৫ রানে অপরাজিত থাকেন মিলার।

এর আগে, ব্যাটিংয়ে নেমে ১৮ বলে ৩২ রানে আউট হন ওপেনার রোহিত শর্মা। এরপর তিনি নামা সূর্যকুমার যাদব ফেরেন ৬ বলে ১১ রান করেই। পরে আরেক ওপেনার কুইন্টন ডিকক সাজঘরে ফেরেন ইনিংস সর্বোচ্চ ৬০ রান করে। এ সময় ১৩ ওভারে তিন উইকেট হারিয়ে দলের সংগ্রহ দাঁড়ায় ১২০ রানে। এরপর যুবরাজ সিং ফেরেন ২২ বলে ১৮ রান করেই। যুবরাজের পর হার্দিক পান্ডের ৩১ রানের ইনিংস ছাড়া কেউই উল্লেখযোগ্য রানের দেখা পাননি। পরে কিয়েরন পোলার্ড ৭ ও ক্রুনাল পাণ্ডিয়া ১০ রানে সাজঘরে ফেরেন। ইনিংস শেষে মিচেল ম্যাকক্লেনাঘান ০ ও মায়াঙ্ক মারকাণ্ডে ০ রানে অপরাজিত থাকেন।

বল হাতে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে মোহম্মদ সামি, হার্ডাস বিলজোয়েন ও মুরুগান অশ্বিন দুইটি করে উইকেট পান। এছাড়াও অ্যান্ড্রু টাই একটি উইকেট তুলে নেন।

source:ইত্তেফাক/ জেডএইচডি

LEAVE A REPLY