কোটি টাকা জিতলেন কবিতা

কবিতা চাওলা ছবি-সনি পিকচার্স

২০০০ সাল থেকে তিনি ‘কৌন বনেগা ক্রোড়পতি’ দেখছেন। গত বছর চেষ্টা করেও ‘হট সিট’ পর্যন্ত পৌঁছতে পারেননি। এবার মাত করলেন।

‘কৌন বনেগা ক্রোড়পতি’র চতুর্দশ সিজনের প্রথম কোটিপতি ভারতের কোলাপুরের কবিতা চাওলা।

এক কোটি জিতে নেওয়ার পর সাড়ে সাত কোটির উদ্দেশ্যে এগিয়েছিলেন তিনি। কিন্তু জানেন কি, কোন প্রশ্নের জন্য অধরা থেকে গেল কাঙ্ক্ষিত লক্ষ্য?

তাঁকে প্রশ্ন করা হয়, প্রথম ভারতীয় হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে দ্বিশতরান করেছিলেন গুন্ডাপ্পা বিশ্বনাথ। কোন দলের বিরুদ্ধে সেই নজির গড়েছিলেন? অপশন ছিল – সার্ভিসেস, অন্ধ্রপ্রদেশ, মহারাষ্ট্র এবং সৌরাষ্ট্র। খেলা ছেড়ে দেওয়ার পর কবিতা ভুল উত্তর দেন। সঠিক উত্তর হলো অন্ধ্রপ্রদেশ। কবিতা প্রথম অপশন বেছে নিয়েছিলেন। তাই এক কোটি নিয়েই সন্তুষ্ট থাকতে হয় তাঁকে।

এক সাক্ষাৎকারে কবিতা জানান, ২০০০ সাল থেকে তিনি ‘কৌন বনেগা ক্রোড়পতি’ দেখছেন। গত বছর চেষ্টা করেও ‘হট সিট’ পর্যন্ত পৌঁছতে পারেননি। তিনি বলেন, ‘গত বছর ফাস্টেস্ট ফিঙ্গার ফার্স্ট রাউন্ড থেকে আমি হট সিট পর্যন্ত পৌঁছতে পারিনি। খুব খারাপ লেগেছিল। আমি সেটে বসেই কেঁদে ফেলেছিলাম। অমিতাভ বচ্চন আমাকে আশা না হারানোর উপদেশ দিয়েছিলেন। ওর কথাগুলো মনে রেখেছিলাম। তাই জেতার লক্ষ্য নিয়ে আবার ফিরে এসেছিলাম। ‘

জানা গেছে, মাত্র দ্বাদশ শ্রেণি পর্যন্ত লেখাপড়া করেছেন কবিতা। তবে নতুন নতুন তথ্য জানার শখ তাঁর বরাবরের। আর তার ওপর ভর করেই নিজের লক্ষ্য পূরণ করলেন তিনি।

কবিতার আগে এই অনুষ্ঠানে এসে ৭৫ লাখ জিতে নিয়েছিলেন আয়ুষ গর্গ। তাঁকে নিয়েও কম আলোচনা হয়নি।

LEAVE A REPLY