দিল্লিতে আপাতত লকডাউন নয় : কেজরিওয়াল

করোনা মোকাবেলায় দিল্লিতে লকডাউনের দরকার নেই। তবে সাধারণ মানুষকে কঠোরভাবে মেনে চলতে হবে করোনা-বিধি। মাস্ক ব্যবহার ও জনবহুল এলাকায় শারীরিক দূরত্ব বজায় রাখার মতো সাধারণ বিধি সঠিকভাবে মেনে চললে এড়ানো যাবে লকডাউন। রবিবার এমনটাই বললেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

কেজরিওয়াল বলেন, ‘আতঙ্কিত হবেন না। দায়িত্বশীল হোন। আমরা এখনই লকডাউন কার্যকর করতে চাই না। আমরা যতটা সম্ভব নিয়ন্ত্রণ রাখতে চাই, যাতে সাধারণ মানুষ প্রভাবিত না হয়। কাল একটি বৈঠক রয়েছে। ওখানে আমরা পরিস্থিতি আবার পর্যালোচনা করব।’

কয়েক দিন ধরে দিল্লিতে ফের বাড়ছে করোনা সংক্রমণ। তবে এর আগের বার্তায়ও আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছিলেন কেজরিওয়াল। পরিবর্তে যত দ্রুত সম্ভব টিকাদানে জোর দেওয়ার কথা বলেন তিনি।

গত শনিবার করোনা সংক্রমিতের সংখ্যা ছিল ২০ হাজারের বেশি। রবিবার নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ২২ হাজারের বেশি হয়ে যেতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে তা সত্ত্বেও এ দিন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের দাবি, ‘করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়া উদ্বেগের বিষয়। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। আতঙ্কিত হওয়ার প্রয়োজন নেই। গতবারের করোনার ঢেউয়ের তথ্য পর্যালোচনা করেই আমি এ কথা বলছি।’

দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন বলেন, দিল্লি সরকার সবচেয়ে গুরুতর পরিস্থিতি মোকাবেলা করতে প্রস্তুত। দিল্লির স্বাস্থ্যব্যবস্থা করোনার এ ঢেউ প্রতিরোধ করতে এবং রাজ্যের সমস্ত মানুষকে সময়মতো চিকিৎসা দেওয়ার জন্য সম্পূর্ণ প্রস্তুত।
সূত্র : টাইমস অব ইন্ডিয়া, এনডিটিভি

LEAVE A REPLY