সাকিব-মুস্তাফিজ শ্রীলঙ্কার চিন্তার কারণ

বিশ্বকাপে এবার শ্রীলঙ্কা দলের থিংক ট্যাংকারদের অন্যতম মাহেলা জয়াবর্ধনে। বাংলাদেশ, শ্রীলঙ্কা দুটি দলই নখদর্পণে এই কিংবদন্তির। তাকে ড্রেসিংরুমে পেয়ে লঙ্কান শিবিরও বেশ চাঙ্গা। বাংলাদেশের বিপক্ষে আজকের ম্যাচে জন্য জয়াবর্ধনের মস্তিষ্কপ্রসূত পরিকল্পনায় নির্ভর করছে লঙ্কানরা।

আইপিএলের দল মুম্বাই ইন্ডিয়ান্সের কোচ জয়াবর্ধনে। শারজাহর মাঠ তাই তার ভালোই চেনা। আইপিএলে খেলার কারণেই মাঠের আচরণ বাংলাদেশের সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমানের কাছেও বেশ সহজবোধ্য হওয়ার কথা। আজ সুপার-১২-এর প্রথম ম্যাচে লঙ্কান দলের মূল টার্গেট বাংলাদেশের এই দুই ক্রিকেটার।

গতকাল সংবাদ সম্মেলনে শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা অকপটেই বলেছেন, ভালো লড়াই হতে পারে ম্যাচে। স্পিনাররা বড় ভূমিকা রাখতে পারেন। বাংলাদেশ দলেরর সাকিব-মুস্তাফিজকেই নিজেদের জন্য হুমকি মনে করছেন তিনি।

গতকাল সংবাদ সম্মেলনে শানাকা বলেছেন, ‘ফাস্ট বোলারদের চেয়ে স্পিনাররা বাড়তি কিছু সুবিধা পেতে পারে। আইপিএলের ম্যাচগুলোতে এই ভেন্যু ব্যবহার করা হয়েছে। ম্যাচকে নিয়ে ভালো পরিকল্পনাই সাজিয়ে রেখেছি। বিশেষভাবে ফিজ এবং সাকিবকে নিয়ে আমরা ভাবছি। অন্য যে স্পিনাররা আছে তাদের কথাও ভুলে গেলে চলবে না। তবে আমাদের ভালো পরিকল্পনা আছে। আশা করছি, কাল ভালো একটি ম্যাচ হবে।’

তবে ম্যাচে নিজেদেরকেই এগিয়ে রাখছেন শানাকা। তিনি বলেছেন, ‘কোয়ালিফায়ারের ম্যাচগুলো জয়ের পর তারা জয়ের ধারায় আছে। তবে আমাদের দলটা তুলনামূলক ভালো। আমাদেরই বেশি সুযোগ আছে।’ প্রথম রাউন্ড ভুলে গিয়ে নিজেদের শক্তিমত্তার পূর্ণ ব্যবহার করতে চায় শ্রীলঙ্কা। গতকাল লঙ্কান অধিনায়ক বলেছেন, ‘আমাদের দিনে আমরা কতটা ভালো তা সবাই দেখেছে। আমাদের নিজেদের শক্তি কাজে লাগিয়ে খেলতে হবে।’

ইত্তেফাক/এমআর

LEAVE A REPLY