দলের বিদায়ের পর ক্রিকেটকে বিদায় জানালেন ডেসকাটে

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছে নেদারল্যান্ডস। তিন ম্যাচের একটিতেও তারা জিততে পারেনি। ডাচদের বিশ্বকাপ দলে ডাক পেয়েছিলেন ৪১ বছর বয়সী অল-রাউন্ডার রায়ান টেন ডেসকাটে। কিন্তু ক্যারিয়ারের শেষ এই বিশ্বকাপে তিনি ছাপ রাখতে পারেননি। বিশ্বকাপের আগেই বলেছিলেন, এই বছরের শেষ সব রকমের ক্রিকেটকে বিদায় জানাবেন। তার আগে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিলেন এই অল-রাউন্ডার।

ম্যাচ শেষে অবসরের ঘোষণায় ডেসকাটে বলেন, ‘কঠিন একটা সফর শেষ হলো এবং এই প্রচেষ্টার অংশ হতে পারাটা অনেক আনন্দের ছিল। নেদারল্যান্ডসের প্রতিনিধিত্ব করাটা সবসময়ই ছিল দারুণ এক পাওয়া। এই দল এবং এর সাপোর্ট স্টাফ যে পেশাদারিত্ব ও নিবেদন দেখিয়েছে তা দারুণ অনুপ্রেরণার। আন্তর্জাতিক ক্রিকেটে দারুণ কিছু মুহূর্ত যে আমি উপভোগ করতে পেরেছি, তার জন্য খেলোয়াড়, কোচ ও কেএনসিবির (ক্রিকেট নেদারল্যান্ডস) সঙ্গে জড়িত সবার প্রতি আমি কৃতজ্ঞ।’

এবারের বিশ্বকাপের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে ‘ডাক’ মারেন ডেসকাটে। নামিবিয়ার বিপক্ষে ব্যাটিং পাননি। শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ম্যাচে তো একাদশ থেকেই বাদ পড়েন। ম্যাচটিতে মাত্র ৪৪ রানে গুটিয়ে যায় নেদারল্যান্ডস। ডেসকাটে ২০০৬ সালে অভিষেকের পর ৩৩ ওয়ানডে খেলে ৫ সেঞ্চুরিতে রান করেন ১ হাজার ৫৪১, ব্যাটিং গড় ৬৭। মিডিয়াম পেস বোলিংয়ে উইকেট নিয়েছেন ৫৫টি। ২৪ টি-টোয়েন্টিতে ৪১.০০ গড় ও ১৩২.৯১ স্ট্রাইক রেটে করেছেন ৫৩৩ রান। উইকেট ১৩টি।

LEAVE A REPLY