পাপুয়া নিউগিনির বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

বাংলাদেশ ক্রিকেট দল

তামিম ইকবালের অভাব হাড়ে হাড়ে টের পাচ্ছে বাংলাদেশ দল। অভিজ্ঞ এ বাঁহাতি ওপেনারের অনুপস্থিতিতে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাংলাদেশের ওপেনিং জুটি যেন তাসের ঘর। স্কটল্যান্ডের বিরুদ্ধে ৮ রানে এবং ওমানের বিপক্ষে ১১ রানে বিচ্ছিন্ন হয়ে গেছে ওপেনিং জুটি।

প্রতিভাবান ট্যাগ নিয়ে জাতীয় দলে খেলে যাচ্ছেন লিটন। কিন্তু ধারাবাহিকভাবে এ ফরম্যাটে ব্যর্থ হচ্ছে তার ব্যাট। গত ৭ ম্যাচে তার সংগ্রহ ৭৬ রান। যার মধ্যে সর্বোচ্চ ৩৩। নিউজিল্যান্ডের বিরুদ্ধে হোম সিরিজে ৫ ম্যাচে করেছিলেন ৬৫ রান। বিশ্বকাপে পরপর দুই ম্যাচে ৫ ও ৬ রানে আউট হলেন তিনি। আইসিসি সহযোগী ওমান, স্কটল্যান্ডের বিরুদ্ধেও সংগ্রাম করতে হচ্ছে লিটনকে। প্রথম ম্যাচে চতুর্থ ওভারে, দ্বিতীয় ম্যাচে তৃতীয় ওভারেই বিদায় নিয়েছেন তিনি। পাওয়ার প্লের ৬ ওভারই খেলতে পারেননি লিটন।

৪ ওভার বল করেও বাউন্ডারি দেননি শেখ মেহেদী

তামিমকে ছাড়া এই লিটনদের গড়া ওপেনিং জুটি নিয়ে প্রচণ্ড আশাবাদী ছিল বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট, তামিমের অভাব পূরণ করবেন তরুণরা। বাস্তবতা যদিও খুবই নাজুক। ব্যর্থতার মিছিলে বাংলাদেশের ওপেনিং জুটি। কোচ-অধিনায়কের অনাগ্রহ দেখেই বিশ্বকাপ থেকে নাম প্রত্যাহার করেছিলেন তামিম।

পাপুয়া নিউগিনির মতো খর্বশক্তির বিপক্ষে হয়ত লিটনের পুরনো কাসুন্দি ঘাঁটবেন না নির্বাচকরা। যদিও অলরাউন্ডার সৌম্য সরকারকে পছন্দ অনেকের। তবে ওমানের বিপক্ষে উইনিং কম্বিনেশনটা ভাঙতে চান না অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

তাই গত ম্যাচের একাদশে কোনো পরিবর্তন না এনেই মাঠে নামার সম্ভাবনা রয়েছে বাংলাদেশের। এদিন হয়ত ডাগআউটে বসে খেলা দেখতে হবে সৌম্য সরকার, শামীম পাটওয়ারী ও পেসার রুবেল হোসেনকে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: মোহাম্মদ নাঈম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান (উইকেটকিপার), মোহাম্মদ সাইফউদ্দিন, মাহাদী হোসেন, মোস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

পাপুয়া নিউগিনি একাদশ: টনি উরা, লেগা সিয়াকা, আসাদ ভালা (অধিনায়ক), চার্লস আমিনি, সেসে বাউ, নরমান ভানুয়া, সিমন আতাইকিপলিন ডর্জিয়া, চাদ সোপের, কাবুয়া মোরেয়া, নোসাইনা পোকানা।

LEAVE A REPLY