অবশেষে ফুটবল কোচ নিয়োগে একটা সুরাহা হলো

জাতীয় দলের কোচ নিয়োগ নিয়ে গত পাঁচটা দিন ফুটবল ফেডারেশন এবং বসুন্ধরা কিংসের মধ্যে অনেক নাটক ঘটে গেছে। দায়িত্বে থাকা ইংলিশ কোচ জেমি ডেকে বাদ দিয়ে বসুন্ধরা কিংসের অস্কার ব্রুজনকে নেওয়ার ঘোষণা দেওয়ার পরও তাকে নিয়ে নিশ্চিত ছিল না। স্বস্তিতে ছিলেন বাফুফের সভাপতি কাজী সালাহউদ্দিন। শেষ পর্যন্ত সালাহউদ্দিনের সাংগঠনিক দক্ষতায় কোচ নিয়োগের বিষয়টি নিশ্চিত হয়েছে। আপাতত অস্কার ব্রুজন শুধু সাফ চ্যাম্পিয়নশিপের জন্য দায়িত্ব পালন করবেন।

গতকাল দুপুরে বারিধারায় সালাহউদ্দিনের বাসায় স্প্যানিশ কোচ অস্কার ব্রুজন, ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ বৈঠক করেন। সাফের জন্য ব্রুজন দায়িত্ব পালন করবেন। পরের দুটি টুর্নামেন্ট নিয়ে এখনই চূড়ান্ত কিছু বলতে রাজি না। অনূর্ধ্ব-২৩ ফুটবলের খেলা রয়েছে কুয়েতে। শ্রীলঙ্কায় চার জাতি টুর্নামেন্ট রয়েছে নভেম্বরে। এই দুটি খেলার জন্য কাকে কোচ রাখা হবে সেটি নির্ধারণ করা হবে দ্রুত। তবে এখন বাফুফে সাফ চ্যাম্পিয়নশিপ নিয়ে ভাবছে।

অবশেষে ফুটবল কোচ নিয়োগে একটা সুরাহা হলো

গতকাল অস্কার ব্রুজন সালাহউদ্দিনের বাসায় সভা করে বেরিয়ে যাওয়ার সময় সংবাদ মাধ্যমের সঙ্গে বলেছেন আলোচনা ভালো হয়েছে। সাফ চ্যাম্পিয়নশিপের জন্য তিনি কাজ করবেন। তিনি আলোচনায় সন্তুষ্ট। ব্রুজন বাফুফেকে যেসব শর্ত দিয়েছিলেন তার অনেকটাই পূরণ করেছে বলে কোচের দাবি।

সাফের জন্য আগেই বাফুফে জানিয়েছিল তারা একটা তালিকা সাফের অফিসে পাঠিয়েছে। সেই তালিকায় কারা আছেন তা নিয়ে ব্রুজনও বসেছিলেন। সেখানে কিছু পরিবর্তন এনেছেন ব্রুজন। কারা ঢুকছে কারা বাদ পড়ল সেটা নিয়ে আজ আনুষ্ঠানিকভাবে কথা বলবেন ব্রুজন এবং বাফুফের কর্মকর্তারা। ১-১৬ অক্টোবর মালদ্বীপে সাফ চ্যাম্পিয়নশিপ। কোচ জেমি প্রস্তুতি নিচ্ছিলেন দল নিয়ে মাঠে নামবেন। আর এমন সময় তিনি চাকরি হারালেন। অস্কার ব্রুজনের নাম ঘোষণা করেছিল বাফুফের ন্যাশনাল টিম ম্যানেজম্যান্ট কমিটি।

অস্কারের ক্লাব বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান জানিয়েছিলেন, কোচের সঙে আলোচনা না করে কীভাবে ঘোষণা দেওয়া হয়। এই নিয়ে অস্কারের মনটা ভালো ছিল না। কারণ এই কোচ জাতীয় দলের চেয়ে ক্লাব কোচিংয়ে বেশি স্বাচ্ছন্দ্য বোধ করেন। সেখানে সাফল্য আসছে। এসব কারণে বাফুফে সভাপতি সালাহউদ্দিনও দুশ্চিন্তায় ছিলেন। সাফের আগে এই মুহূর্তে কোচ পাওয়া কঠিন। অস্কার ব্রুজনও মুখ ফিরিয়ে নিচ্ছিলেন। দক্ষতার সঙ্গে পরিস্থিতি সামাল দেওয়া হয়েছে, সংকট সমাধান করা হয়েছে। এখন কোচ মুখ খুলবেন সংবাদ সম্মেলনে।

প্রধান কোচ জেমি ডে’কে সরিয়ে দিলো বাফুফে

জেমি ডে আজ চলে যাবেন

গত পাঁচ দিন ধরে ঘরবন্দি ইংলিশ কোচ জেমি ডে। সাফের ২০ দিন আগে আচমকা তাকে বাদ দিয়েছে বাফুফে। চাকরি হারানোর খবরে হতাশ ছিলেন জেমি। পুরানা পল্টনের একটি হোটেলে থাকতেন তিনি। ঘর হতে বের হচ্ছিলেন। বলা নেই কওয়া নেই এভাবে চাকরি হারানোর খবরে হতাশ জেমি সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলেননি। যোগাযোগ করার চেষ্টা করলেও সাড়া দেননি। দুই বছরের চুক্তি ছিল জেমির সঙ্গে। এক বছর না যেতেই চাকরি হারালেন। জেমির সঙ্গে চলে যাবেন গোলকিপার কোচ লেস ক্লেভ।

LEAVE A REPLY