পাকিস্তানের হোটেলে গাড়িবোমা হামলা তালেবানের, নিহত ৪

পাকিস্তানের কোয়েটা শহরের একটি হোটেলে বোমা বিস্ফোরণ ঘটেছে। এতে অন্তত চারজন নিহত হয়েছেন এবং আহত কমপক্ষে ১২। পাকিস্তানে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত এ হামলার লক্ষ্যবস্তু ছিলেন বলে সন্দেহ করা হচ্ছে। পাকিস্তানি তালেবানরা বিশদ বিবরণ না দিয়ে এই হামলার চালানোর দাবি করেছে। বৃহস্পতিবার (২২ এপ্রিল) এখবর দিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, সেরেনা নামের এই হোটেলটির কার পার্কিংয়ে এ বিস্ফোরণ ঘটেছে। চীনা রাষ্ট্রদূত আফগান সীমান্তের নিকটবর্তী বেলুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটায় রয়েছেন বলে ধারণা করা হয়, তবে তিনি ঘটনাস্থলে উপস্থিত ছিলেন না। একজন তালেবান মুখপাত্র রয়টার্সকে নিশ্চিত করেছেন, এটি একটি আত্মঘাতী হামলা, যাতে আমাদের আত্মঘাতী হামলাকারী হোটেলটিতে তার বিস্ফোরকভরা গাড়ি ব্যবহার করেছিল।

হোটেলটির গাড়ি পার্কে গাড়িটি বিস্ফোরিত হয় এবং অগ্নিকান্ড ছড়িয়ে পড়ে আশেপাশের আরও কয়েকটি গাড়ি পুড়িয়ে দেয়। বিস্ফোরণের ফুটেজ পরবর্তীকালে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়েছিল, যাতে গাড়ি পার্কে আগুনের ছোঁয়া দেখাচ্ছিল।

স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমদ পাকিস্তানি সম্প্রচারক এআরওয়াই নিউজ টিভিকে বলেছেন, হোটেলটিতে বিস্ফোরক ভর্তি একটি গাড়ি বিস্ফোরিত হয়েছে। চীনা রাষ্ট্রদূত নং রং সে সময় একটি অনুষ্ঠানে ছিলেন এবং তাই হোটেলেও ছিলেন না।

LEAVE A REPLY