অবশেষে জয়ের দেখা পেল পিএসজি

গোল করার পর মইজে কীনের উল্লাস

চ্যাম্পিয়ন্স লিগের আগের ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে হেরেছিল ফরাসি ক্লাব পিএসজি। গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে আজ তুর্কি ক্লাব ইস্তানবুল বাসেকসেহিরের বিপক্ষে সহজ জয় তুলে নিয়েছে তারা। নেইমার জুনিয়রের দল ম্যাচটি জিতেছে ২-০ গোলে। দুটি গোলই এসেছে ইতালিয়ান তরুন সেনসেশন মইজে কীনের পা থেকে। তুর্কি ক্লাবগুলোর বিপক্ষে পিএসজির সর্বশেষ পাঁচ ম্যাচের পরিসংখ্যান তাদের পক্ষেই কথা বলে। এ ম্যাচের আগে সর্বশেষ পাঁচ ম্যাচের মধ্য পিএসজি এক ম্যাচেও হারেনি। চার ম্যাচে জয় ও একটি ড্র। তবে ইউরোপ মঞ্চে এটি ছিল পিএসজি এবং ইস্তানবুলের মধ্যকার প্রথম কোনো ম্যাচ।

ইস্তানবুলের মাঠে এ ম্যাচে পিএসজি ২৬ মিনিটের সময় হারায় সবচেয়ে বড় তারকা নেইমার জুনিয়রকে। এ সময় ইনজুরির কারণে তাকে মাঠ থেকে তুলে নেয়া হয়। প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যভাবে। বিরতির পরও খেলা চলছিল আগের মতোই। তবে ৬৪তম মিনিটে কিলিয়ান এমবাপ্পের পাস থেকে দলকে লিড এনে দেন কীন। পিএসজি পরের গোলটিও পেয়েছে তার কল্যাণে। এবারও গোলে সহায়তাকারী এমবাপ্পে। অন্তিম সময়ে আরও একটি গোল পেতে পারতো থমাস তুখেলের শিষ্যরা। মইজে কীনকে ডি বক্সের ভেতর ফাউল করা হলে ভার রিভিউ দেখে পিএসজিকে পেনাল্টি না দেয়ার সিদ্ধান্ত নেন রেফারি। ফলে ২-০ গোলেই ম্যাচের শেষ হয়।

এ জয়ের ফলে পিএসজি তলানি থেকে উঠে এসেছে পয়েন্ট টেবিলের তিনে। তিন পয়েন্ট করে আছে ম্যানচেস্টার ইউনাইটেড ও আরবি লাইপজিগেরও। তবে এ দুদুলই পিএসজির থেকে গোল ব্যবধানে এগিয়ে। কোনো পয়েন্ট না পাওয়া ইস্তানবুল আছে টেবিলের তলানিতে। এসএইচ

LEAVE A REPLY