টানা নবমবারের মতো চ্যাম্পিয়ন জুভেন্টাস

জুভেন্টাস

টানা নবমবারের মতো চ্যাম্পিয়ন হলো জুভেন্টাস। সিরিআ ২০১৯-২০ মৌসুমে দুই ম্যাচ বাকি থাকতেই চ্যাম্পিয়ন হয় তারা। আগের ম্যাচেই শিরোপা নিজেদের করে নিতে পারত তুরিনের ক্লাবটি। কিন্তু উদিনেসের কাছে হেরে যাওয়ায় অপেক্ষা বাড়ে। রোববার রাতে সাম্পদোরিয়াকে ২-০ গোলে হারিয়ে শিরোপা নিশ্চিত করেছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দল।

এ নিয়ে টানা নবমবার শিরোপার স্বাদ পেল জুভেন্টাস। সিরিআ চ্যাম্পিয়ন জুভেন্টাস– এটিই যেন নিয়তিতে রূপ নিয়েছে। টানা নবমবার হলেও সব মিলিয়ে ৩৫তম লিগ শিরোপা ঘরে তুলল ইতালির এ ক্লাবটি। রোববার রাতে সাম্পদোরিয়ার বিপক্ষে নেমে শুরুতে গোলের দেখা পাচ্ছিল না জুভেন্টাস। সারা মাঠ খেলেও ফিনিশিংয়ে ব্যর্থ হচ্ছিলেন জুভিরা।

তবে প্রথমার্ধের অতিরিক্ত যোগ করা সময়ে সপ্তম মিনিটে দারুণ এক শটে লক্ষ্যভেদ করেন দলের সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এই নিয়ে চলতি মৌসুমে ৩১তম গোল করলেন সিআর সেভেন। ১-০ তে বিরতিতে যায় দুদল। দ্বিতীয়ার্ধে নেমে সমতায় ফিরতে চেষ্টা করে সাম্পদোরিয়া। কিন্তু জুভেন্টাসের রক্ষণকে ভাঙতে পারেনি তারা। উল্টো ৬৭ মিনিটের সময় আরও একটি গোল হজম করে তারা। গোলটি করেন বার্নার্দেস্কি। এর পর আর কোনো গোল না হলে ২-০তে সমাপ্ত হয় খেলা।

লিগের ৩৬ রাউন্ড শেষে জুভেন্টাসের সংগ্রহ ৮৩ পয়েন্ট। তারা জিতেছে ২৬ ম্যাচ, ড্র করেছে ৫টি। সমান ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে ইন্টার মিলান, সমান ৭৫ পয়েন্ট নিয়ে যথাক্রমে তৃতীয় ও চতুর্থ অবস্থানে রয়েছে আটলান্টা এবং লাজিও। এ চার দলই পেয়ে গেছে উয়েফা চ্যাম্পিয়নস লিগের নতুন মৌসুমের টিকিট। তথ্যসূত্র: গোল ডট কম এসএইচ

LEAVE A REPLY