‘আমার কথা ভুলভাবে ব্যাখ্যা করা হচ্ছে’

জম্মু কাশ্মীরে ৩৭০ ধারা নিয়ে নিয়ে সাধারণ মানুষের পাশাপাশি মুখ খুলছেন বলিউডের তারকারাও। এবার সেই তালিকায় যুক্ত হল সোনম কাপুরের নাম। তবে বেশ কিছুটা বিতর্কিতভাবেই।

সম্প্রতি এক সাক্ষাৎকারে তাকে কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপ নিয়ে প্রশ্ন করা হয়। কাশ্মীরে ৩৭০ ধারা কি সমর্থন করেন সোনম? এমন প্রশ্নের উত্তরে বলিউড অভিনেত্রী জানান, এই বিষয়টি অত্যন্ত কঠিন। যা নিয়ে খুব বেশি ধারনা তার নেই। তবে বিষয়টি নিয়ে যখন তাঁর ধারনা সম্পূর্ণ হবে, তখন তিনি এ বিষয়ে মুখ খুলবেন বলেও জানান অনিল কাপুরের মেয়ে।

এরপরই তিনি বলেন, ‘আমার পরিবারের শিকড় পাকিস্তানে। তাই আমাকে অর্ধেক সিন্ধি এবং অর্ধেক পেশোয়ারি বলা যায়।’

সোনমের এই মন্তব্যের পরই নেটিজেনদের একাংশের আক্রমণের মুখে পড়েন তিনি। সোনমকে ‘দেশ বিরোধী’ বলেও তকমা দিতে শুরু করেন অনেকে। শুধু তাই নয়, সোনম কেন পাকিস্তানে চলে যান না, সে বিষয়েও প্রশ্ন তুলতে শুরু করেন অনেকে। কেউ কেউ আবার সোনম এবার সম্মান হারিয়ে ফেললেন বলেও মন্তব্য করতে শুরু করেন। কেউ কেউ আবার সেনমকে ‘দেশ বিরোধী’ তকমা দিয়ে, তাকে পুরো দেশে নিষিদ্ধ করে দেওয়ারও দাবি তুলতে শুরু করেন। এমনকি, দেশের বীর সেনা জওয়ানদের আত্মত্যাগকেও সোনম শ্রদ্ধা করতে জানেন না বলে কটাক্ষ করতে শুরু করেন অনেকে। এসব বিতর্কের জবাবও দেন সোনম।

তিনি বলেন, ‘যারা বিষয়টি নিয়ে বেশ সমালোচনা তৈরি করেছেন তারা শান্ত হোন দয়া করে। আমার কথা ভুলভাবে ব্যাখ্যা করা হচ্ছে। তাই এ নিয়ে আমি আর বেশি কথা বলতে চাই না।’

LEAVE A REPLY