স্বেচ্ছাবসর নয় তো বাদ!

সদ্য সমাপ্ত বিশ্বকাপ পরবর্তী সময়ে ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির অবসর নিয়ে জল্পনা তুঙ্গে। তবে বিশ্বকাপজয়ী অধিনায়ক নিজে অবসর না নিলে জাতীয় দল থেকে বাদ পড়তে পারেন। স্থানীয় গণমাধ্যমের খবর, ধোনিকে বুঝিয়ে দেয়া হবে যে তার বিদায়ের সময় হয়ে গেছে।
দ্বাদশ বিশ্বকাপ শেষে অবসর নেয়ার কথা ছিল ধোনির। সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হারের পর কিন্তু নিজের অবসর প্রসঙ্গে টিম ম্যানেজমেন্ট বা বোর্ডকে এখনো কিছুই জানাননি তিনি। খুব শিগগিরই ধোনির সঙ্গে কথা বলবেন নির্বাচক কমিটির চেয়ারম্যান এম এস কে প্রসাদ।
আগামী বছর অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলের পরিকল্পনায় নেই ধোনি। সামনেই ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য দল নির্বাচন। ক্যারিবিয়ান সফরে সম্ভবত নিয়ে যাওয়া হবে না ধোনিকে। তাই অনেকেই মনে করছেন, কিউইদের বিপক্ষে বিশ্বকাপ সেমিফাইনালে জাতীয় দলের জার্সিতে হয়তো শেষ ম্যাচ খেলে ফেলেছেন ২০১১ বিশ্বকাপজয়ী অধিনায়ক মাহী। ৩৫০ একদিনের ম্যাচে ১০ হাজারের ওপর রান করেছেন ধোনি। ২০১৯ সালে বিশ্বকাপে তিনি করেন ২৭৩ রান। খুব স্লো স্ট্রাইক রেটের কারণে সমালোচিত হন তিনি।
অবশ্য এর পুরো বিষয়টা চ‚ড়ান্ত হয়ে যাবে ভারতের ওয়েস্ট ইন্ডিজ সফরে। আগামীকাল সফরের জন্য দল ঘোষণা করবে প্যানেল। আগস্ট-সেপ্টেম্বরের এই সফরে থাকবে তিনটি ওয়ানডে, দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি।

source: ভোরের কাগজ

LEAVE A REPLY