পাকিস্তানে সাবেক প্রেসিডেন্টের পর এবার প্রধানমন্ত্রী গ্রেপ্তার

পাকিস্তানের একজন সাবেক প্রেসিডেন্টের পর এবার একজন সাবেক প্রধানমন্ত্রী গ্রেপ্তার হলেন। দেশটির সাবেক প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি গত মাসে ভুয়া ব্যাংক হিসাবের মামলায় গ্রেপ্তার হয়েছেন। আজ বৃহস্পতিবার তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) দুর্নীতি মামলায় দেশটির সাবেক প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসি গ্রেপ্তার হয়েছেন।

পাকিস্তানি সংবাদমাধ্যম ডন নিউজের প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার দেশটির ন্যাশনাল অ্যাকাউন্টাবিলিটি ব্যুরোর (এনএবি) ১২ সদস্যের একটি দল শহীদ খাকান আব্বাসিকে গ্রেপ্তার করে। আব্বাসির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ রয়েছে। লাহোরে এক সংবাদ সম্মেলনে যাওয়ার পথে খাকান আব্বাসিকে গ্রেপ্তার করা হয়। পাকিস্তান মুসলিম লিগ-এন (পিএমএল-এন) এর নেতা আহসান ইকবাল ও দলটির মুখপাত্র মরিয়ম আরঙ্গজেবের সঙ্গে ওই সংবাদ সম্মেলনটি করার কথা ছিল খাকান আব্বাসির।

অব্বাসিকে গ্রেপ্তারের বিষয়টি প্রথমে অস্বীকার করা হলেও পরে স্বীকার করা হয়েছে। গ্রেপ্তারের পর আব্বাসিকে লাহোরের এনএবি হাজতে হস্তান্তর করা হয়েছে।

এনএবি এর রাওয়ালপিন্ডির উপপরিচালক আসাদ জানজুয়া বলেন, ব্যুরোর চেয়ারম্যান জাভেদ ইকবাল মুসলিম লিগ-এন এর আরও এক নেতা মিফতা ইসমাইলের বিরুদ্ধে গ্রাপ্তারি পরোয়ানায় সই করেছেন।

সাবেক এই প্রধানমন্ত্রীকে আজ তলব করেছিল এনএবি। কিন্তু তিনি এই তলবে হাজিরা দেননি। পরে তাঁকে গ্রেপ্তার করা হয়। আব্বাসি সংশ্লিষ্ট তদন্ত দল জানায়, সাবেক এই প্রধানমন্ত্রীকে সময় দেওয়া সত্ত্বেও ৭৫টি প্রশ্নের মধ্যে ২০টি প্রশ্নের জবাব দিয়েছেন। জবাবের জন্য অব্বাসি অব্যাহতভাবে সময় চেয়েই যাচ্ছিলেন।

LEAVE A REPLY