‘টোয়াইলাইট’ নিয়ে এবার ‘ফিল্ম-কনসার্ট ট্যুর’

দেখতে দেখতে ১১ বছর হতে চলল। ২০০৮ সালের ১১ নভেম্বর মুক্তি পেয়েছিল ‘দ্য টোয়াইলাইট সাগা’ সিরিজের প্রথম ছবি ‘টোয়াইলাইট’। একে একে এসেছে ‘নিউমুন’, ‘এক্লিপস’, ‘ব্রেকিং ডাউন পার্ট ওয়ান’, ‘ব্রেকিং ডাউন পার্ট টু’। এই ছবিগুলোর কথা কে ভুলতে পারে! সেই প্রথম পৃথিবী একটা সুদর্শন ভ্যাম্পায়ার আর রক্ত-মাংসের সাধারণ এক তরুণীর প্রেমে মজেছিল পুরো বিশ্ব। এর মধ্যে বাদ সেধেছিল মানুষরূপী একটা ভালো নেকড়ে। স্টেফানি মেয়ের উপন্যাস থেকে নির্মিত এই চলচ্চিত্রগুলো ২০০৮ থেকে ২০১২ সাল পর্যন্ত পৃথিবীকে বেলা, এডওয়ার্ড আর জ্যাকবের প্রেমে মাতিয়েছিল বিশ্বকে। 


৩ কোটি ৭০ লাখ মার্কিন ডলার খরচ করে বানানো ‘টোয়াইলাইট’ তুলে এনেছিল প্রায় ৪০ কোটি মার্কিন ডলার। আবারও পর্দায় মানুষ আর ভ্যাম্পায়ারের সেই উত্তাল প্রেমের দিনগুলোর কথা মনে করিয়ে দিতে ছবিটি নিয়ে ‘ফিল্ম-কনসার্ট ট্যুর’ করার ঘোষণা দিয়েছে লায়নসগেট। ফলে পর্দায় ক্রিস্টেন স্টুয়ার্ট ও রবার্ট প্যাটিনসনকে আবার দেখার সুযোগ মিলবে ভক্তদের। টেলর লটনার গত বৃহস্পতিবার ‘ভ্যারাইটি’কে এই তথ্য জানায়। ছবির প্রদর্শনী শেষে সরাসরি সুরকার কার্টার বারওয়েলের পারফরম্যান্সও উপভোগ করবেন দর্শক। কার্টার মূলত কি-বোর্ড বাজানোর জন্য বিখ্যাত হলেও এই সফরে তিনি দর্শকদের সামনে হাজির হবেন অর্কেস্ট্রা নিয়ে।

এই সফর ব্রাজিলে শুরু হবে। এরপর অস্ট্রেলিয়া হয়ে ইংল্যান্ডে গিয়ে শেষ হবে।

ইসাবেলা সোয়ানের ডাকনাম বেলা। ওয়াশিংটনের ফর্কস শহরে বৃষ্টিমুখর একটা দিনে হাইস্কুলের প্রথম দিনেই জীববিজ্ঞান ব্যবহারিক ক্লাস শেষে দেখা হয় এডওয়ার্ড কালেনের সঙ্গে। বাংলা সিনেমার মতো প্রথম দর্শনেই একজন আরেকজনের প্রেমে পড়েন। আর দর্শকেরা অমরত্ব দেয় রুপালি পর্দার সেই প্রেমকে। গুজব ছড়িয়েছিল, সত্যি সত্যিই নাকি প্রেমে পড়েছে ক্রিস্টেন আর এডওয়ার্ড। ২০১২ সালে এই সিরিজের পঞ্চম আর শেষ পার্ট ব্রেকিং ডাউন পার্ট টু মুক্তির মধ্য দিয়ে টোয়াইলাইটের যাত্রা শেষ হয়। আর ভেঙে যায় ক্রিস্টেন আর এডওয়ার্ডের প্রেম!

টোয়াইলাইট ছাড়াও ‘দ্য হাঙ্গার গেমস’ এবং ‘লা লা ল্যান্ড’ নিয়েও ফিল্ম কনসার্ট ট্যুর করার পরিকল্পনা রয়েছে লায়নসগেটের। দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

LEAVE A REPLY